5 Items You Should Never Buy Cheap - For Men

Welcome To Lukwow

5 Items You Should Never Buy Cheap - For Men

5 Items You Should Never Buy Cheap - For Men

যে পাঁচটি (০৫) সামগ্রী আপনি কখনই সস্থায় কিনবেন না

13th December, 2019 08:20 PM Categories: Fashion For Men
5 Items You Should Never Buy Cheap - For Men
আপনি যে পাঁচটি (০৫) সামগ্রী কখনই সস্থায় কিনবেন না 


 
 
আমি সেই চিন্তাধারার অন্তর্ভুক্ত যা বিশ্বাস করে যে অর্থ সাশ্রয় করা দুর্দান্ত, দর কষাকষি একটি শিল্প এবং একজন ক্রেতার পরিমিতব্যয়ী হয়ে উঠা নির্ভর করে ক্রেতা কতটুকু স্মার্ট এবং জ্ঞানী । এটি একজন ক্রেতাকে সস্তা বা উৎকৃষ্ট হয়ে উঠতে নয়, বা এটি কোন কিছু অর্জনে সক্ষমতা থাকা সম্পর্কেও নয়, বিষয়টি হচ্ছে অর্থকে মূল্য দেয়া। অর্থ, যা অর্জন করতে আমরা কঠোর পরিশ্রম করছি; আমাদের এই সত্যকে সম্মান করা উচিত এবং এটি এমন কোনও কিছুতে উড়িয়ে দেওয়া উচিত নয় যা আমরা আরও ভাল দামে বা আরও ভাল চুক্তিতে পেতে পারি।

আমি একজন এশিয়ান, আসলে একজন বাংলাদেশী এবং এটি আমার রক্তে ছড়িয়ে আছে। আমাদের খুব অল্প বয়সেই অর্থ এবং সঞ্চয়ের মূল্য শেখানো হয়। দরদাম করা আমাদের শখের মতো। আমরা এটি উপভোগ করে বড় হয়েছি। চাহিদা এবং মূল্যহ্রাস আমাদের হৃদয়কে সত্যিকারের ভালবাসার চেয়ে অধিক দ্রুত স্পন্দিত করে।

বাজেট শপিং স্মার্ট, বুদ্ধিদীপ্ত। তবে এমন কিছু সময় রয়েছে যখন দাম কষাকষি মোটেও লাভজনক হয়না; এমন কিছু জিনিস আছে যেগুলো একবারের জন্যই অর্থ সাশ্রয় করবে এবং দীর্ঘমেয়াদে একটি ব্যয়বহুল ক্ষতির জন্য পথ তৈরি করে। কিছু ব্যতিক্রমী জিনিস আছে, যা কখনও সস্তায় আনা উচিত নয়। এগুলো এমন জিনিস যেগুলোর মানের ব্যাপারে আমরা কোনও পরিস্থিতিতে আপোস করতে পারি না। দীর্ঘমেয়াদী চিন্তায়, এই আইটেমগুলির জন্য কিছু বেশি অর্থ ব্যায় করা একজনের জন্য ভাল, উপকারী এবং স্মার্ট সিদ্ধান্ত।

 
নীচে তালিকাভুক্ত পাঁচটি আইটেম রয়েছে, যা একটু বেশি দামের বিনিময়ে হলেও আপনাকে কখনই এর মানের সাথে আপোস করা উচিত নয়-
 
১। Eyeglasses (চশমা) ঃ 

যদি আপনাকে প্রেসক্রিপশন মোতাবেক চশমা ব্যবহার করতে হয় বা আপনার দর্শনীয় সমস্যা থাকে তবে আপনার প্রতিদিনএটির প্রয়োজন হবে। এটি আপনার জন্যে অত্যন্ত কার্যকরী। যদি হঠাৎ ভাঙ্গে বা কোনভাবে মোচড়েও যায় তবে আপনার তৎক্ষণাৎ অন্য একটি জোড়া প্রয়োজন হবে। তবে এটি মেরামত করতে নেওয়া সময়টুকু কাটানো আপনার একরকম ভালো অসুবিধাই হবে। অতএব এটি জরুরী যে আপনি একটি ভাল মানের চশমা জোড়া নিন যা প্রতিদিন পরিধান করা যায়, পরিচালন করাতেও সক্ষম এবং অবশ্যই দীর্ঘস্থায়ী। এবং একই সাথে একটু দাম হলেও মানটুকু যেন অবশ্যই ভাল হয়। এখন, আমি আপনাকে এমন একটি কিনতে বলছি না যার জন্য আপনাকে আপনার কিডনি কালো বাজারে বিক্রি করতে হবে, জাস্ট ফান। প্রতিটি বাজেটের জন্য অনেকগুলি ভাল বিকল্পতা থাকে। তবে সর্বদা উদ্যত থাকুন যেন আপনার বাজেটে সব চেয়ে সেরা মানের এবং পছন্দের পণ্যটিই পান।  

                        


২। Sunglasses (সানগ্লাস) ঃ  

আপনার চোখকে অবশ্যই সূর্যের ক্ষতিকারক ইউভি রশ্মির পাশাপাশি আমাদের চারপাশের ধুলাবালি এবং দূষণ থেকে রক্ষা করতে হবে। যদি আপনি এমন কিছু ক্রয় করেন যা প্রয়োজনীয় মান ও চাহিদাগুলি পূরণ করতে পারে না, তবে আপনি সেগুলি ক্রয় করতে যাই ব্যয় করেন তা আসলে অর্থ নষ্ট ব্যতিত আর কিছুই নয়। কার্যকরী ও পছন্দসই নাহলে কি কাজে লাগবে? এমন একটি জোড়া বেছে নিন যা সঠিকভাবে আপনার চোখকে নিরাপত্তা দিতে পারবে এবং প্রয়োজনে প্রেসক্রিপশন অনুযায়ী সানগ্লাস ব্যবহার করুন।

                    


৩। Winter Jacket/ Windcheater/ Raincoat/ Trench coat (উইন্টার জ্যাকেট/ উইন্ড ব্রেকার/ রেইন কোট/ ট্রেঞ্চ কোট) ঃ

এখন এমন কিছু বাহ্যিক পোশাক এর ব্যপারে বলছি যেসব এর মান যাচাই ছাড়া বা অতি সস্থায় কিনে আনলে বড় ধরনের স্বাস্থ্য সমস্যার ঝুঁকিও থাকতে পারে। আবহাওয়া জনিত বিপদ থেকে নিজেকে রক্ষা করতেই আপনি এগুলি কিনে রাখেন। মান ভাল না হলে আপনি সর্দি, কাশি বা তাপমাত্রার তারতম্যজনিত সমস্যার সম্মুখীন হতে পারেন যা আপনাকে স্কুল, কলেজ বা আপনার কর্মস্থল থেকে দূরে সরিয়ে রাখতে পারে। গুরুত্বপূর্ণ ইস্যু গুলোও মিস করতে পারেন। যদি এটি আরও বৃদ্ধি পায় তবে আপনাকে চিকিৎসা ব্যয় এবং ডাক্তারের ফি হিসেবে অধিক খরচের ভার বহন করতে হবে।

                       


৪। Suit (স্যুট) ঃ

এখনকার দিনে যাবতীয় সব ধরণের বাজেট এর মধ্যে বাজারে অনেকগুলি বিকল্পতা রয়েছে।দেখে বুঝে আপনার বাজেট এর মধ্যেই নিন, কিন্তু অবশ্যই যেন তা মান সম্মত, ভাল এবং টেকসই হয়।

                                   


৫। Shoes (জুতা) ঃ

যে যেই ধরণের জুতো ব্যবহার করুক না কেন সেটার মান নিয়ে কখনই আপোস করা উচিত নয়। লোকেরা প্রায়শই এই ব্যপারটিকে হালকাভাবে গ্রহণ করে গুরুতর ভুল করে। এটি বুঝতে ব্যর্থ হয় যে আগামিতে এটি কতটা সমস্যার কারণ হতে পারে। জুতো আপনার পা গুলোকে রক্ষা করে। এক জোড়া খারাপ জুতা আপনার চলনজনিত এবং ভারসাম্য সম্পর্কিত সমস্যা সৃষ্টি করতে পারে। এটি আপনাকে আপনার ভারসাম্য হারাতে, সিঁড়ি থেকে পিছলে যেতে, রাস্তায় যাত্রায়, কখনও কখনও অহেতুক নিজেকে গুরুতরভাবে আঘাত করতে প্রত্যক্ষভাবে কাজ করতে পারে। যার ফলে আপনাকে পায়ে এবং শরীরের পেছন পৃষ্ঠ যেমন মেরুদণ্ড বা কোমরে  গুরুতর ব্যথা অনুভব করতে হতে পারে। এমনকি আপনার পায়ের ত্বকে অমসৃণতাভাব এবং ফোস্কাও তৈরি করতে পারে। তাই বলা যায় ভাল মানের জুতো, স্যান্ডেল এবং ফ্লিপ ফ্লপ কেনা শুধুমাত্র কেনাই নয় আপনার সুরক্ষার জন্য বিনিয়োগও বটে।

                 

 
বিঃদ্রঃ (www.lukwow.com) এই সাইটে বৈশিষ্ট্যযুক্ত ও উপরে উল্লেখিত কোনও চিত্রের জন্য কোনও ক্রেডিট দাবি করে না।

সমস্ত ভিজ্যুয়াল সামগ্রী ইহার সম্মানিত মালিকানাধীন কপিরাইট। 
যদি আপনার কোনও চিত্রের অধিকার থাকে এবং সেগুলি এখানে প্রদর্শিত হোক আপনি না চান,
তবে দয়া করে আমাদের সাথে যোগাযোগ করুন (mail: [email protected]) এবং সেগুলি অবিলম্বে সরিয়ে নেয়া হবে।